Post Office Scheme 2024: ২০ বছরে ৩৬ লাখ টাকা পাবেন, এখানে ইনভেস্ট করুন। দেখুন কিভাবে

Published On:

Post office scheme 2024: কোথায় ইনভেস্ট করবেন ভাবছেন? চিন্তা নেই আর এবার এটি সরকারি স্কিমে বিনিয়োগ করতে পারেন। এখানে আপনার টাকা থাকবে একদম রিস্ক ফ্রী এবং মোটা অংকের রিটার্ন পেতে পারেন। দেখে নিন কোথায় কীভাবে করতে হবে!

এখনকার দিনে রিস্ক নিয়ে কোথাও বিনিয়োগ করা আর সাধারণ মানুষের সাধ্যে নেই। তাই বিনিয়োগ করা এখন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। তাই সাধারণ মানুষের কথা চিন্তা করে ভারত সরকারের উদ্যোগে শুরু হয়েছে এক সরকারি স্কিম পাবলিক প্রভিডেন্ট ফান্ড (PPF) স্কিম। যেকোনো ভারতীয় নাগরিক এই স্কিনে বিনিয়োগ করতে পারে

ইসকিমে ক্ষুধায় আরো অনেক বেশি ৭.১ শতাংশ

পোস্ট অফিস নতুন প্রকল্প / Post Office Scheme

আপনি পোস্ট অফিস বা ব্যাঙ্কের যে কোনও জায়গায় পিপিএফ অ্যাকাউন্ট খুলতে পারেন। এতে আপনি চক্রবৃদ্ধির সুবিধা পাবেন। আপনি যদি চান, আপনি পিপিএফ স্কিমের মাধ্যমে এত টাকা যোগ করতে পারেন যে আপনি বাচ্চাদের বিয়ে থেকে বাড়ি কেনা পর্যন্ত সমস্ত প্রয়োজন পূরণ করতে পারেন। জানুন কিভাবে করবেন?

নিয়ম অনুযায়ী এই স্কিমে মাত্র ৫০০ টাকা দিয়ে শুরু করা যেতে পারে। এবং সর্বোচ্চ আপনি দেড় লাখ টাকা জমা করতে পারেন। স্কিমটি ১৫ বছরের জন্য বৈধ। পাঁচ বছর বাড়াতে পারেন।আপনি যদি টানা ১৫ বছর ধরে প্রতি বছর PPF-এ ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন, তাহলে আপনার মোট বিনিয়োগ হবে ২২,৫০,০০০ টাকা, তবে ৭.১ শতাংশ সুদ সহ, আপনি মোট টাকা ৪০,৬৮,২০৯ টাকা পাবেন৷

আরও পড়ুন – মাত্র 1 মিনিটে বাড়িতে বসে বিনামূল্যে গ্যাস কানেকশন পেয়ে যান, দেখুন সম্পূর্ণ পদ্ধতি

যদি আপনি ৫ বছরের জন্য একবার এটা বাড়ান পরবর্তী ৫ বছরের জন্য বিনিয়োগ করে যান তাহলে আপনি ২০ বছরে মোট ৩০ লাখ টাকা বিনিয়োগ করবেন। যা ৭ মাংস সুদের হারে বেড়ে হয় ৩৬ লক্ষ ৫৮ হাজার ২৮৮ টাকা। আপনার স্কিমের মেয়াদ পূর্তিতে আপনি এই টাকা পাবেন।

Join Our Group

Join Telegram