Aadhar card Cancelled: বাতিল করা হচ্ছে আধার কার্ড। কি কারণে বাতিল করা হচ্ছে দেখুন। এর জন্য কি করতে হবে দেখে নিন?

Published On:

Aadhar Card Cancelled: বর্তমানে  আধার কার্ড ছাড়া মানুষের জীবন যেন অচল। বিভিন্ন জায়গায় প্রয়োজন হয় আধার কার্ড সে ব্যাংকে টাকা তোলা হোক বা কোন ফরম ফিলাপ আধার কার্ড না থাকলে যেন সমস্ত কিছুই আটকে থাকে। আর এই আধার কার্ড যদি বাতিল হিসেবে ঘোষণা করা হয় তবে কেমন হবে বলুন তো? এমনটাই ঘটেছে বর্ধমানের জামালপুর এলাকায়। বাতিল করা হয়েছে বেশ কিছু আধার কার্ড। কেন বাতিল করা হয়েছে দেখুন বিস্তারিত।

জামালপুর ব্লকের জৌগ্রাম, আবুজহাটি এলাকায় প্রায় ৬০ জনের কাছে এসেছে আধার কার্ড বাতিল হওয়ার চিঠি।বেশ কিছু দিন ধরে জামালপুর ব্লকের আবুজহাটি-১ গ্রাম পঞ্চায়েতের জুহিহাটি গ্রামের প্রায় ৫০ জন এমন চিঠি পেয়েছেন।

যে আধার কার্ড হাতে পেতে লাইনে দাঁড়াতে হয়েছে ঘন্টার পর ঘন্টা। আজ সেই আধার কার্ডই বাতিল বলে ঘোষণা করা হচ্ছে কয়েক মুহূর্তের মধ্যে। বন্ধ হয়ে গেছে ব্যাংকের একাউন্ট থেকে শুরু করে রেশনের সুবিধা পাওয়া। ঠিক কি কারনে আধার নিষ্ক্রিয় করা হচ্ছে করা হচ্ছে দেখে নিন। কি বলছে UIDAI (আধার কার্ড সংস্থা)। Aadhar card cancelled

অনেকেই প্রশ্ন তুলছেন যে তাদের রেশন কার্ড ভোটার কার্ড এমনকি প্যান কার্ড সমস্ত কিছু রয়েছে তবুও কেন  আধার কার্ড বাতিল করা হচ্ছে। যদি আধার কার্ড বাতিল করা হয় তাহলে ভোটার কার্ড ও তাদের ভোট অবৈধ প্রধানমন্ত্রী, অবৈধ।

যদি এই সমস্যার সমাধান দ্রুত না করা হয় তাহলে বৃহত্তর আন্দোলনে নামার হুমকিও দেন কয়েকজন। ঐদিন এক ব্যক্তি বলেন কয়েক মাস আগেই তিনি প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করেছিলেন তখন তার কোন সমস্যা হয়নি তবে হঠাৎ করে কি এমন ঘটলো যে আধার কার্ড বাতিল ঘোষণা করা হলো? এই ঘটনা সম্বন্ধে জেলাশাসক বলেন বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। Aadhar card cancel

কী কারণে আধার কার্ড বাতিল করা হয়েছে (উক্ত চিঠিতে যা উল্লেখ করা হয়েছে) Aadhar Card Cancelled

চিঠিতে উল্লেখ করা আছে, আধার কার্ডের ২৮-এ রেগুলেশনে আধার কার্ডগুলি নিষ্ক্রিয় করা হয়েছে। মূলত বিদেশি বলে সন্দেহ বা বাসস্থান সংক্রান্ত নথি সন্তোষজনক না হলে এই ধারায় আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়।

এই চিঠি পাঠানো হয়েছে ‘ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়ার (UIDAI) রাঁচির আঞ্চলিক কার্যালয় থেকে।

আরও পড়ুন, স্বামী বিবেকানন্দ স্কলারশিপ এর গুরুত্বপূর্ণ কিছু তথ্য

Join Our Group

Join Telegram