আধার কার্ড বাতিল: এই নাম্বারে মেসেজ করলেই মিলবে সমাধান। দেখুন কোন নাম্বারে মেসেজ করতে হবে?

Published On:

আধার কার্ড বাতিল: বর্তমানে রাজ্যে যেন একটাই খবর। আর তা হলো বাতিল হচ্ছে আধার কার্ড। কিন্তু প্রশ্ন হচ্ছে কেন এমন করা হচ্ছে? এর জবাবে কি বললেন মুখ্যমন্ত্রী? মুখ খুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরও। কি বলছেন তারা দেখুন বিস্তারিত।

কিছুদিন আগে থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় শুধু মাত্র একটাই শিরোনাম আধার কার্ড বাতিল। হয়রানিতে পড়ছেন সাধারণ মানুষ।তবে কি আবার নতুন করে ভোগান্তিতে পড়তে চলেছেন সাধারণ মানুষ। এই রকম পরিস্থিতিতে  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সাধারণ মানুষের কথা চিন্তা করে করলেন এক বিরাট ঘোষণা। যার জন্য একটু হলেও স্বত্তিতে ফিরছেন জনগণ।

আধার কার্ড বাতিল সমন্ধে কি বলছেন মুখ্যমন্ত্রী?

গত 19 ফেব্রুয়ারি 2024 রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে আধার কার্ড বাতিলের সমস্যা নিয়ে একটি গুরুত্বপূর্ন বৈঠকে বসেন। সেখানে ঠিক হয় এই সমস্যার সমাধানের জন্য চালু করা হবে একটি হোয়াটসঅ্যাপ নাম্বার। আধার কার্ড বাতিল হলে এই হোয়াটসঅ্যাপ নাম্বারে মেসেজ করলেই মিলবে সমাধান। আধার কার্ড বাতিল

আধার কার্ড বাতিলের হোয়াটসঅ্যাপ নাম্বার?

আধার কার্ড বাতিল সংক্রান্ত সমাধানের জন্য নবান্নের তরফে যে WhatsApp নম্বর টি চালু করা হয়েছে সেটি হল 9088885544 । মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এই হোয়াটসঅ্যাপ নাম্বারে মেসেজ করে আধার কার্ড বাতিলের কথা জানাতে হবে তাহলেই মিলবে সমাধান।

প্রসঙ্গত এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন বাড়িতে যাদের আধার কার্ড বাতিলের চিঠি এসেছে তাদের যাতে আধার কার্ড সংক্রান্ত কোনো কাজে বা ব্যাংকে সমস্যায় না পড়তে হয় তার জন্য রাজ্য সরকার একটি পৃথক কার্ডের ব্যাবস্থা করে দেবে। এবং এই সমস্যার জন্য একটি পোর্টাল তৈরি করার কথা বলা হয়েছে। আধার কার্ড বাতিল

কী কারণে আধার কার্ড বাতিল করা হচ্ছে?

বেশ কিছুদিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে আধার কার্ড বাতিলের যে চিঠি পৌঁছেছে সেখানে বলা হচ্ছে নথিপত্রের অভাব বা বসবাসের নথি সন্দেহজনক হওয়ায় আধার কার্ড বাতিল করা হয়েছে।

এদিকে আধার কার্ড বাতিল সংক্রান্ত সমস্যা নিয়ে মুখ খুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরও। তাঁর কথায়, এই সমস্যা মূলত যান্ত্রিক ত্রুটির কারণে হচ্ছে। এই নিয়ে তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও কেন্দ্রী স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে কথা হয়েছে এবং এই সমস্যার দ্রুত সমাধানের কথা উল্লেখ করা হয়।

আরও পড়ুন,আধার কার্ড বাতিল হচ্ছে কেন ! আপনার আধার কার্ড ঠিক আছে তো? চেক করে নিন তাড়াতাড়ি

Join Our Group

Join Telegram