মাধ্যমিক পাশে RPF কনস্টেবেল নিয়োগের বিজ্ঞপ্তি, মোট শূন্যপদ 4660 টি, দেখুন সম্পূর্ণ তথ্য ও আবেদন পদ্ধতি

Published On:

RPF Constable and SI Job : চাকরি প্রার্থীদের জন্য সুবর্ন সুযোগ। আরপিএফ কনস্টেবল ও এসআই পদে নিয়োগ করা হবে বিপুল পরিমাণ কর্মী। যেখানে নূন্যতম শিক্ষা যোগ্যতায় করতে পারবেন আবেদন। দীর্ঘ অপেক্ষার পর এই পদে শুরু হতে চলেছে নিয়োগ প্রক্রিয়া। আর আমাদের আজকের এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে এই পদের সমস্ত তথ্য। RPF Constable and SI Job

লোকসভা ভোটের আগে বিভিন্ন পদে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু। তৎপরতা দেখিয়েছে কেন্দ্র সরকার ও রাজ্য সরকার উভয়েই। তবে এবার যেই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তার জন্য তাকিয়ে থাকে বহু প্রার্থী। তবে চলুন দেরি না করে দেখে আবেদন করার পদ্ধতি, বয়সসীমা, বেতন, কাঠামো শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি সম্পর্কে।

RPF Constable ও SI পদের নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য / RPF Constable and SI Job

কোন পদে নিয়োগ করা হবে

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী যেই পদে নিয়োগ করা হবে সেই পদটি হল আরপিএফ কনস্টেবল ও এসআই 2024 (RPF Constable and SI 2024)

মোট শূন্য পদের সংখ্যা

যেসমস্ত চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে চান তাদের জন্য এটি একটি বিরাট সুযোগ। কারণ এখানে শূন্য পদের সংখ্যা অনেক বেশি। মোট শূন্য পদের সংখ্যা হল 4660 টি। এই মোট শূন্য পদের মধ্যে কনস্টেবল পদে নিয়োগ করা হবে 4208 জন প্রার্থী এবং SI পদে নিয়োগ করা হবে 452 জন প্রার্থীকে।

আবেদন করার তারিখ

অফিসিয়াল নোটিশ অনুযায়ী এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হবে 15 এপ্রিল 2024 থেকে। সুতরাং আপনাকে এই চাকরির জন্য আবেদন করতে হলে নিয়মিত নোটিশ ফলো করতে হবে অথবা আমাদের এই পেজের নোটিফিকেশন অন করে রাখতে পারেন ভবিষ্যত এই নোটিশের কোনো তথ্য এলে সঙ্গে সঙ্গে আমরা পাবলিশ করে দেব।

আরও পড়ুন: বর্তমানে কোন কোন চাকরির ফর্ম ফিলাপ চলছে 2024 

আবেদন করার শেষ তারিখ

RPF কনস্টেবল ও SI পদে আবেদন করার শেষ তারিখ উল্লেখ করা হয়েছে 14ই মে 2024। অর্থাৎ এই তারিখের মধ্যেই আপনাকে আবেদন করে ফেলতে হবে।

RPF constable এবং SI পদে আবেদন করার পদ্ধতি

আরপিএফ কনস্টেবল ও এসআই (RPF Constable and SI) পদের জন্য আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদনের সম্পূর্ণ তথ্য জানতে আমাদের এই পেজটা ফলো করুন।

শিক্ষাগত যোগ্যতা

আরপিএফ কনস্টেবল ও এসআই পদে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। RPF constable পদে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের নূন্যতম শিক্ষা যোগ্যতা হল মাধ্যমিক পাশ এবং SI পদে আবেদন করার জন্য নূন্যতম গ্ৰ্যাজুয়েশন বা স্নাতক পাশ থাকতে হবে।

আবেদন ফি কত

এই পদগুলিতে আবেদন করার জন্য দিতে হবে আবেদন ফি। যারা জেনারেল, অসংরক্ষিত বা ওবিসি ক্যাটাগরিতে আবেদন করবেন তাদের 500 টাকা করে আবেদন ফি জমা করতে হবে। এবং এসসি, এসটি বা PWD ক্যাটাগরিতে আবেদন করবেন তাদের জন্য আবেদন ফি ধার্য করা হয়েছে 250 টাকা। উভয়ই ক্ষেত্রেই এপ্লিকেশন ফি লাগতে পারে। RPF Constable and SI Job

অফিসিয়াল ওয়েবসাইট – এখানে ক্লিক করুন।

অফিসিয়াল নোটিশ – এখানে ক্লিক করুন।

Disclaimer:আমরা শুধুমাত্র চাকরির খবর প্রকাশ করে থাকি। সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করে থাকি। ভুলত্রুটি হলে তা ইচ্ছাকৃত নয় এবং মার্জনীয়। আবেদন করার আগে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখে নিজের দায়িত্বে আবেদন করবেন।

Join Our Group

Join Telegram