খুশির খবর! WBPSC তরফ থেকে প্রকাশিত হল নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি। এক্ষুনি আবেদন করুন @wbpsc.gov.in

Published On:

WBPSC নিয়োগ 2024: প্রযুক্তিগত ক্ষেত্রে চাকরির দেবে রাজ্য। যোগ্য চাকরি প্রার্থীদের জন্য একটি দারুণ সুযোগ। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) টেকনিক্যাল অফিসার (টেক্সটাইল) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা WBPSC-এর অফিসিয়াল ওয়েবসাইট, wbpsc.gov.in-এ গিয়ে তা করতে পারেন। আবেদন প্রক্রিয়া 12 মার্চ, 2024 এ শুরু হতে চলেছে এবং 2 এপ্রিল, 2024 পর্যন্ত চলবে।

WBPSC নিয়োগ 2024 বিজ্ঞপ্তি

সাম্প্রতিক WBPSC বিজ্ঞপ্তি টেকনিক্যাল অফিসার (টেক্সটাইল) এর জন্য বিজ্ঞপ্তি ঘোষণা করেছে এবং যোগ্য প্রার্থীদের কাছ থেকে অনলাইন আবেদন করতে পারবে। এই নিয়োগ এ মোট 27টি শূন্যপদ রয়েছে , যা প্রযুক্তিগত আগ্রহী ব্যক্তিদের জন্য একটি উল্লেখযোগ্য কর্মজীবনের সুযোগ প্রদান করে। যে প্রার্থীরা আবেদন করতে আগ্রহী তারা WBPSC-এর অফিসিয়াল ওয়েবসাইট psc.wb.gov.in-এর মাধ্যমে অ্যাপ্লিকেশন পোর্টাল অ্যাক্সেস করতে পারেন, কারণ আবেদনের উইন্ডোটি মার্চ 12, 2024 থেকে 2 এপ্রিল, 2024 পর্যন্ত খোলা থাকে।

WBPSC নিয়োগ 2024 যোগ্যতা

  • আপনার একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা কলেজ থেকে হ্যান্ডলুম বা টেক্সটাইল টেকনোলজিতে ডিগ্রি থাকতে হবে,
  • চাকরির জন্য যোগ্যতা অর্জনের জন্য টেক্সটাইল বা হ্যান্ডলুম শিল্পে কমপক্ষে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে,
  • অথবা Handloom or Textiles শিল্পে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা সহ Handloom or Textiles প্রযুক্তিতে একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা কলেজ ডিপ্লোমা।
  • উপরন্তু, প্রার্থীদের অবশ্যই বাংলা বা নেপালি ভাষী ও লেখার জ্ঞান থাকতে হবে।

WBPSC নিয়োগ 2024 বয়স সীমা: 

আবেদনকারী প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা 1 জানুয়ারী, 2024 অনুযায়ী 36 বছর। তবে, তফসিলি জাতি, তফসিলি উপজাতি বা অন্যান্য অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে ব্যতিক্রম রয়েছে। এই প্রার্থীদের জন্য, ঊর্ধ্ব বয়সসীমা বিদ্যমান সরকারী নিয়মের উপর নির্ভর করে।

WBPSC নিয়োগ 2024 আবেদনের ফি:

WBPSC নিয়োগে আবেদন করার জন্য ফি হল ₹210। তথাপি, পশ্চিমবঙ্গের প্রার্থীরা SC/ST বিভাগের অন্তর্গত এবং 40% বা তার বেশি শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের, যাদের বেঞ্চমার্ক ডিজঅ্যাবিলিটিজ (PwBD) নামে পরিচিত, কোনো ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে অন্যান্য রাজ্যের SC/ST প্রার্থীরা ফি ছাড়ের জন্য যোগ্য নয়।

WBPSC নিয়োগ 2024-এর জন্য নির্বাচন প্রক্রিয়া

  • Screening Test: সমস্ত প্রার্থীকে তাদের দক্ষতা এবং জ্ঞানের মূল্যায়ন করার জন্য একটি স্ক্রিনিং পরীক্ষা দিতে হবে যে তারা আবেদন করছে।
  • Interview: স্ক্রীনিং টেস্ট থেকে যোগ্য প্রার্থীরা ইন্টারভিউ পর্যায়ে এগিয়ে যাবে।
  • Date of Examination/Interview: কমিশন পরবর্তী সময়ে তার ওয়েবসাইটে পরীক্ষার এবং সাক্ষাত্কারের তারিখ ঘোষণা করবে।

কিভাবে WBPSC নিয়োগ 2024-এর জন্য অনলাইনে আবেদন করবেন?

WBPSC নিয়োগ 2024- এর আবেদন প্রক্রিয়া নিম্নরূপ:

  • WBPSC-এর অফিসিয়াল ওয়েবসাইট psc.wb.gov.in-এ যান।
  • ডেডিকেটেড অ্যাপ্লিকেশন পোর্টালে নেভিগেট করুন এবং প্রয়োজনীয় বিবরণ লিখুন।
  • প্রয়োজনীয় নথি আপলোড করুন এবং ‘জমা দিন’ এ ক্লিক করুন।
  • আবেদনপত্রটি পূরণ করুন এবং প্রয়োজনীয় ফি প্রদান করুন।
  • ভবিষ্যতের রেফারেন্সের জন্য অ্যাপ্লিকেশনটির একটি অনুলিপি ডাউনলোড করুন এবং সংরক্ষণ করুন।

উপসংহারে

WBPSC নিয়োগ 2024 প্রযুক্তিগত ডোমেনে ক্যারিয়ার গড়তে আগ্রহী প্রার্থীদের জন্য একটি লাভজনক সুযোগ প্রদান করে। টেকনিক্যাল অফিসার (টেক্সটাইল) পদের জন্য 27টি শূন্যপদ সহ , যোগ্য প্রার্থীদের এই সুযোগটি কাজে লাগাতে এবং নির্ধারিত সময়সীমার মধ্যে তাদের আবেদন জমা দিতে উত্সাহিত করা হচ্ছে৷ যোগ্যতার মানদণ্ড মেনে চলার মাধ্যমে, আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে এবং নির্বাচনের ধাপগুলির জন্য অধ্যবসায়ীভাবে প্রস্তুতি নেওয়ার মাধ্যমে, প্রার্থীরা পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের সাথে একটি পুরস্কৃত পেশাদার যাত্রা শুরু করতে পারে।

Join Our Group

Join Telegram