ভারতীয় রেলওয়েতে ৭৯৩৪ টি শূন্যপদে নিয়োগ চলছে, অনলাইনে আবেদন চলবে ২৯ শে আগস্ট পর্যন্ত

Published On:

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড : জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে অফিসিয়াল ওয়েবসাইট রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য 30শে জুলাই থেকে শুরু হবে এবং শেষ তারিখ 29শে আগস্ট। চলুন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য।

পদ: জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিয়োগ

শূন্যপদ : মোট 7934টি শূন্যপদ

রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের বয়সসীমা

প্রার্থীদের সর্বনিম্ন বয়স 18 বছর এবং সর্বোচ্চ বয়স 36 বছর রাখা হয়েছে, 1 জানুয়ারি, 2025-এর ভিত্তিতে বয়স গণনা করা হবে সরকারের নিয়মানুযায়ী সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছাড় দেওয়া হবে।

রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীদের প্রাসঙ্গিক ক্ষেত্রে BE, B.Tech বা ডিপ্লোমা থাকতে হবে প্রার্থীরা অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত তথ্য ।

রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ বাছাই প্রক্রিয়া

প্রার্থীদের নির্বাচন করা হবে কম্পিউটার ভিত্তিক CBT প্রথম এবং CBT দ্বিতীয়, নথি যাচাইকরণ এবং মেডিকেলের ভিত্তিতে।

রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের আবেদন ফি

রেলওয়ে জেই নিয়োগে, সাধারণ, ওবিসি এবং ইডব্লিউএস বিভাগের জন্য আবেদনের ফি রাখা হয়েছে 500 টাকা, যার মধ্যে সিবিটি প্রথম পর্বের পরীক্ষায় উপস্থিত হলে 400 টাকা ফেরত দেওয়া হবে, যখন তফসিলি জাতি, তফসিলি উপজাতি, প্রাক্তনদের জন্য -সার্ভিসম্যান, ইবিসি, ট্রান্সজেন্ডার এবং সমস্ত মহিলাদের জন্য আবেদন ফি রাখা হয়েছে 250 টাকা, এর মধ্যেও 250 টাকা আবেদন ফি ফেরত দেওয়া হবে যদি তারা প্রথম পর্বের পরীক্ষায় উপস্থিত হয়।

রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে হবে যারা এই পদগুলির জন্য আবেদন করতে চান, তাদের প্রথমে সম্পূর্ণ অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে হবে এবং তারপরে Apply লিঙ্কে ক্লিক করতে হবে।

আবেদনপত্র পূরণ করার সময় প্রার্থীদের সব তথ্য সঠিকভাবে লিখতে হবে আবেদনপত্র, এটি শেষ পর্যন্ত জমা দিন এবং এটির একটি প্রিন্ট আউট নিন এবং ভবিষ্যতের জন্য নিরাপদ রাখুন।

রেলওয়ে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ গুরুত্বপূর্ণ লিঙ্ক

অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করুনএখানে ক্লিক করুন
আরো জানতে জয়েন করুনএখানে ক্লিক করুন
অনলাইনে আবেদন করুনএখানে ক্লিক করুন

Join Our Group

Join Telegram