পোস্ট অফিসে নতুন পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো, জেনে নিন কোন পদে এবং কিভাবে আবেদন করতে হবে?

Published On:

পোস্ট অফিস শূন্যপদে মাধ্যমিক পাস যুবকদের জন্য গ্রামীণ ডাক সেবকের 44228 পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এর জন্য আবেদনপত্র 15 জুলাই থেকে শুরু হয়েছে এবং 5 আগস্ট পর্যন্ত পূরণ করা হবে।

ভারতীয় ডাক বিভাগ এর জন্য পোস্ট অফিসে 44228টি শূন্য পদে আবেদন করতে পারবে পোস্ট অফিসে এই নিয়োগ। বিভিন্ন রাজ্য অনুসারে পদের সংখ্যাও রাখা হয়েছে যেমন,পশ্চিমবঙ্গ, ,রাজস্থানে, বিহারে, উত্তর প্রদেশে, মধ্যপ্রদেশে, ছত্তিশগড়,ইত্যাদি।পোস্ট অফিস নিয়োগ

পোস্ট অফিসে গ্রামীণ ডাক সেবক পদে চাকরি পাওয়ার স্বপ্ন দেখছেন এমন যুবকদের জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ, ভারতীয় ডাক বিভাগে মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারেন এই নিয়োগের জন্য প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হচ্ছে 15 জুলাই থেকে এই নিয়োগের জন্য আবেদনের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। এর পরে, প্রার্থীরা সংশোধন করতে পারবেন। 6ই আগস্ট থেকে 8ই আগস্ট পর্যন্ত আবেদনপত্রে।

পোস্ট অফিস নিয়োগের আবেদন ফি

ইন্ডিয়া পোস্ট জিডিএস নিয়োগে, সাধারণ ওবিসি এবং ইডব্লিউএস বিভাগের জন্য আবেদনের ফি রাখা হয়েছে 100 টাকা, এবং তফসিলি জাতি, তফসিলি উপজাতি, পিডব্লিউডি এবং মহিলাদের জন্য আবেদনের ফি বিনামূল্যে রাখা হয়েছে অনলাইন মাধ্যম।

পোস্ট অফিস নিয়োগের বয়সসীমা

পোস্ট অফিস নিয়োগের জন্য, প্রার্থীর সর্বনিম্ন বয়স 18 বছর এবং সর্বোচ্চ বয়স 40 বছর রাখা হয়েছে এতে, 5 আগস্ট 2024 বিবেচনা করে বয়স গণনা করা হবে। সরকারী নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমা।

পোস্ট অফিস নিয়োগ শিক্ষাগত যোগ্যতা

পোস্ট অফিস নিয়োগের জন্য প্রার্থীকে একটি স্বীকৃত বোর্ড থেকে 10 তম শ্রেণীতে উত্তীর্ণ হতে হবে।

পোস্ট অফিস নিয়োগ প্রক্রিয়া

ভারতীয় পোস্ট গ্রামীণ ডাক সেবক নিয়োগের জন্য প্রার্থীদের নির্বাচন করা হবে 10 তম শ্রেণীতে প্রাপ্ত নম্বরের মেধার ভিত্তিতে, এই মেধাটি রাজ্য অনুসারে বা সার্কেল অনুসারে প্রস্তুত করা হবে, এর পরে প্রার্থীদের নথি যাচাইয়ের জন্য ডাকা হবে, এর পরে থাকবে প্রথম মেধা তালিকায় শূন্যপদ থাকলে, বিভাগ একাধিক মেধা তালিকা জারি করে।

পোস্ট অফিস নিয়োগের আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের পোস্ট অফিস নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে হবে, এর জন্য প্রথমে তাদের সম্পূর্ণ অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে হবে, তারপরে অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং হোম পেজে রেজিস্ট্রেশন লিঙ্কে ক্লিক করুন।

এর পরে, প্রার্থীদের আবেদনপত্রে প্রদত্ত সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে, তারপরে তাদের প্রয়োজনীয় কাগজপত্র, পাসপোর্ট আকারের ছবি এবং স্বাক্ষর আপলোড করতে হবে, এর পরে তাদের তাদের বিভাগ অনুসারে আবেদনের ফি দিতে হবে, তারপরে আবেদনপত্র সম্পূর্ণভাবে পূরণ করে, চূড়ান্ত জমা দিন এবং এটির একটি প্রিন্টআউট নিন এবং ভবিষ্যতের জন্য এটিকে নিরাপদ রাখুন।

পোস্ট অফিস নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ ও লিঙ্ক

আবেদন ফর্ম শুরু হয়: 15 জুলাই 2024

আবেদনের শেষ তারিখ: 5 আগস্ট 2024

অফিসিয়াল বিজ্ঞপ্তি:-download here

অনলাইনে আবেদন করুন:-click here

Join Our Group

Join Telegram