মাধ্যমিকে কত নম্বর থাকলেই পোস্ট অফিসে চাকরি পাবেন ? আবেদন করার আগে জেনে নিন- India Post GDS Selection Number

Published On:

India Post GDS Selection Number: 44228 টি পদের জন্য গ্রামীণ ডাক সেবক নিয়োগের জন্য, এই নিয়োগে মাধ্যমিক পাস শ্রেণীতে প্রাপ্ত প্রার্থীদের মেধার ভিত্তিতে 15 জুলাই থেকে 5 আগস্ট পর্যন্ত আবেদন করা হচ্ছে কোন কোন স্থানে আবেদন করার মাধ্যমে নির্বাচনের সম্ভাবনা বেশি এবং কতজন প্রার্থী নির্বাচন করা হবে তা জানতে চাই, আমরা সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য প্রদান করছি।

ইন্ডিয়া পোস্ট জিডিএস, নাম থেকে স্পষ্ট, এতে, গ্রামীণ ডাক সেবক পদে প্রার্থীদের নিয়োগ করা হবে, এর মধ্যে বিভাগ ও রাজ্যের 44228 টি পদের জন্য একটি বড় নিয়োগের আয়োজন করা হচ্ছে বুদ্ধিমত্তা আলাদাভাবে রাখা হয়েছে, লিখিত পরীক্ষা নেওয়া হবে না, এতে প্রার্থীদের সরাসরি বাছাই করা হবে দশম শ্রেণিতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তবে সবচেয়ে বড় কথা হল আপনার কোন বিভাগের জন্য। প্রয়োগ করা

আবেদন করার সময় যে বিষয়গুলো মাথায় রাখতে হবে

গ্রামীণ ডাক সেবক 44228টি পদের জন্য নিয়োগের আয়োজন করা হচ্ছে, যার মধ্যে অন্ধ্রপ্রদেশের জন্য 1355টি, বিহারের জন্য 2558টি পদ, ছত্তিসগড়ের জন্য 1338টি, গুজরাটের জন্য 2034টি, ঝাড়খণ্ডের জন্য 2104টি, কর্ণাটকের জন্য 1940টি পদ, 23টি পদ অন্তর্ভুক্ত রয়েছে। মধ্যপ্রদেশের জন্য 4011টি, মহারাষ্ট্রের জন্য 3170টি, ওড়িশার জন্য 2477টি, রাজস্থানের জন্য 2718টি, তামিলনাড়ুর জন্য 3779টি, পশ্চিমবঙ্গের জন্য 2543টি এবং উত্তর প্রদেশের জন্য 4588টি পদ রাখা হয়েছে।

আবেদন করার সময় প্রার্থীদের অবশ্যই বিভাগ নির্বাচন করতে হবে, আপনি যে বিভাগের জন্য আবেদন করছেন তার নাম, আসন সংখ্যাও দেখতে হবে বিভাজনের পরে, আপনি যদি গ্রামীণ অঞ্চলের জন্য আবেদন করেন তবে যে অঞ্চলগুলি দূরবর্তী এবং সম্পূর্ণ গ্রামীণ অঞ্চলে রয়েছে সেগুলি বেছে নেওয়ার সম্ভাবনা বেশি কাট অফ খুবই কম এবং এই ধরনের জায়গায় নির্বাচনের সম্ভাবনা বেশি।

ইন্ডিয়া পোস্ট জিডিএস নিয়োগের জন্য কাট অফ এবং নির্বাচন তালিকা

আবেদনকারীদের গ্রামীণ ডাক সেবক নিয়োগে 10 তম শ্রেণীতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নির্বাচিত করা হয় তবে এটি আপনার দ্বারা পূরণ করা বিভাগ এবং পছন্দের উপরও নির্ভর করে যে এলাকায় আপনি অগ্রাধিকার দিয়েছেন তার সবচেয়ে বড় ভূমিকা রয়েছে এটি ঘটে কারণ গ্রামীণ ডাক সেবক নিয়োগের জন্য কাট অফ প্রতিটি পোস্ট অফিসের জন্য আলাদা, অর্থাৎ আপনি যে পোস্ট অফিসের জন্য আবেদন করেন তার উপর নির্ভর করে, আপনাকে নির্বাচিত হওয়ার জন্য প্রয়োজনীয় ন্যূনতম নম্বর স্কোর করতে হবে।

আবেদন করার সময়, আপনি প্রত্যন্ত গ্রামীণ এলাকায় অগ্রাধিকার দিতে হবে, তাই প্রত্যন্ত গ্রামীণ এলাকায় কাজ করার জন্য আবেদন করা ভাল সেখানে আপনি যদি এই ধরনের ক্ষেত্রে আবেদন করেন, তাহলে আপনার পছন্দের তালিকা, আসন সংখ্যা, 10 শ্রেণীতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে আপনার নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

ইন্ডিয়া পোস্ট জিডিএস অপেক্ষা তালিকা

গ্রামীণ ডাক সেবক নিয়োগে মেধা তালিকা প্রকাশের পরে, ভারত পোস্ট জিডিএস নিয়োগে অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয় যখন আসন সংখ্যা খালি থাকে, তাই প্রার্থীদের আবেদন করার সময় তাদের বিভাগ এবং পোস্ট অফিসের পছন্দগুলি সঠিক কিনা তা নিশ্চিত করা উচিত। এটি পূরণ করুন যাতে মেধা তালিকায় নম্বর না থাকলে সাধারণত, ইন্ডিয়া পোস্ট জিডিএসের ওয়েটিং লিস্ট 5 থেকে 6 বার প্রকাশিত হয়।

ইন্ডিয়া পোস্ট জিডিএস সিলেকশন নম্বর চেক

আমরা যদি পূর্ববর্তী বছরের ডেটা দেখি, যে প্রার্থীরা 90% এর বেশি নম্বর পেয়েছেন তাদের ভারত পোস্ট জিডিএস নিয়োগের জন্য নির্বাচিত করা হয়েছে, এটি ছাড়াও, যারা গ্রামীণ অঞ্চলকে অগ্রাধিকার দেয় তাদের নির্বাচিত হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায় ইন্ডিয়া পোস্ট জিডিএস নিয়োগ প্রশ্নের জন্য আপনি আমাদের সাথে হোয়াটসঅ্যাপ চ্যানেলে সংযোগ করতে পারেন।

Join Our Group

Join Telegram