AFC এশিয়ান কাপ। সেমিফাইনালে South Korea। ফিরল Australia

Published On:

শেষ মুহূর্তে বাজিমাত করল South Korea। জেতা ম্যাচ হেরে গেল অস্ট্রেলিয়া।

গত মাসের জানুয়ারি 12 তারিখ থেকে শুরু হয়েছে AFC এশিয়ান কাপ। যেখানে এশিয়ার সবচেয়ে শক্তিশালী ফুটবল দেশ গুলোর মধ্যে Competition হয়ে থাকে। অবশ্য তার জন্য ঠিক FIFA WORLD CUP এর মতোই প্রত্যেকটি দলকেই খেলতে হয় কোয়ালিফাইং ম্যাচ।মূল পর্বে খেলার জন্য এশিয়ার বেশিরভাগ দেশেই হয় কোয়ালিফাইং ম্যাচ। ভাবছেন অস্ট্রেলিয়া কেন এশিয়ার টিম গুলির সঙ্গে খেলে। জেনে রাখা ভালো যে ফিফার নিয়ম অনুযায়ী অস্ট্রেলিয়া এশিয়ান কোটারই অন্তর্গত।

2024 এশিয়ান কাপ প্রতিযোগিতার আয়োজনকারী দেশ হলো কাতার। যেখানে মোট 24 টি দল 6 টি গ্ৰুপে বিভক্ত ছিল। Group A তে ছিল অস্ট্রেলিয়া, ভারত, সিরিয়া এবং উজবেকিস্তান। এই গ্ৰুপ থেকে পরপর তিনিটা ম্যাচ হেরে প্রথমেই বাদ পরে ভারত। পরের রাউন্ডে পৌঁছায় বাকি তিনটি দল।

Australia বনাম South Korea ফুটবল হাইলাইট। সাউথ কোরিয়া বনাম অস্ট্রেলিয়া এশিয়ান কাপ হাইলাইট।

এদিন Round of 16 অতিক্রম করে কোয়াটার ফাইনালে মুখোমুখি হয় Son Heung-Min এর দেশ South Korea (দক্ষিণ কোরিয়া) এবং Australia। প্রথম থেকেই আক্রমণ চালায় সকেরুস দল একটি গোল ও পায় তারা শেষ পর্যন্ত নির্ধারিত 90 মিনিট পর্যন্ত সেই লিড ধরেও রাখে তারা। কিন্তু অঘটন ঘটে অতিরিক্ত সময়ের ঠিক শেষ মুহূর্তে পেনাল্টি দিয়ে বসেন। সেখানে থেকেই সমতা ফেরায় দক্ষিণ কোরিয়া।

খেলা গড়াই এক্সট্রা টাইমে। এরপর যেন খেলায় প্রান ফিরে পায় কোরিয়ান দল। বাড়িতে সময়ে সন্ হিউং মিনের গোলে জয়লাভ করে South Korea। এবং তারা পৌঁছে গেছে সেমিফাইনালে।
সেমিফাইনালে তারা খেলবে মধ্য প্রাচ্যের দল Jordan এর বিরুদ্ধে।

আরও পড়ুন ডার্বির আগে বড়ো চমক মোহনবাগানের

Join Our Group

Join Telegram